বেকার জীবন
- স্বপন শর্মা ২৭-০৪-২০২৪

ঠিক বৃক্ষের মতন,
শিকড়হীন বৃক্ষ!
যেমন-স্বর্ন লতা,
তার চেয়ে আগাছা বলাই শ্রেয়
শত করা শত ভাগ ঠিক।

একটা বেকার জীবন।

তবুও বহাল তবিয়তে চলা ফেরা
এক দিন আসবে সময়
দুর ভবিষ্যতে--
এমন গোটা কয়েক স্বপ্ন নিয়ে জীবনটা গড়া,

তার পর কেউ পেয়ে যাবে ফ্ল্যাট বাড়ী
কিংবা নতুন স্বপ্ন ফেক্সিলোড হবে।

আবার অনেকে বেকারত্ব ঘোচাবে
গলায় জড়িয়ে রশি।
আসলে এটা অসহ্য যন্ত্রনার মতন
যেন অন্তজ্বালা পাতালের ন্যায় নিষ্ঠুর
আবার বহু জলেও হয় না নির্বান
বেকার জীবনটা ঠিক যেন এমন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।